মোঃ হানিফ উদ্দিনসাকিব।।  মুজিববর্ষে ”বাংলাদেশের একজন মানুষ ও গৃহহীন থাকবেনা” প্রধানমন্ত্রীর এই প্রতিশ্রুতির অংশ হিসেবে চতুর্থ  পর্যায়ে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় ৫৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়।
বুধবার (২২ মার্চ ) সকালে দেশব্যাপী প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধনের পর হাতিয়া উপজেলা পরিষদ হলরুমে উপকারভোগী পরিবারের মাঝে জমির দলিল ও পাকা ঘরের চাবি হস্তান্তর করা হয়।
হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কায়সার খসরু এর সভাপতিত্বে দলিল ও চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন নোয়াখালী -৬ হাতিয়ার এমপি আয়েশা ফেরদাউস।এতে বিশেষ অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন,হাতিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড কেফায়েত উল্যাহ,পৌর মেয়র কে এম ওবায়েদ উল্লাহ বিপ্লব, সহকারী কমিশনার ভূমি গোলাম  সরওয়ার,হাতিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ আমির হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আবু বকর সিদ্দিক।বীরমুক্তিযোদ্ধা একে এমাম নছুরুল হক, বুডিরচর ইউনিয়েনর চেয়ারম্যান ফখরুল ইসলাম।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কায়সার খসরু   জানান, হাতিয়া উপজেলায় চতুর্থ  পর্যায়ে ৫৯ টি ঘর নির্মাণের বরাদ্দ পাওয়াযায়। নিস্কণ্টক খাস জমি পাওয়া সাপেক্ষে ৫৯টি ঘরের নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে।৯ নং বুড়িরচর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের জোড়খালী এলাকায় ৫৯ টি ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘরের নির্মাণ খরচ হয়েছে ২ লক্ষ ৬৫ হাজার টাকা।  এ পর্যন্ত হাতিয়ায় প্রথম ধাপে ২৪৮টি, ২য় ধাপে ১০০টি ও  ৩য় ধাপে ৯১টি এবং চতুর্থ ধাপে ৫৯ টি  ঘর ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে প্রদান করা হয়েছে।
হাতিয়া উপজেলার বুড়িরচর  ইউনিয়নের জোড়খালী গ্রামে  আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগী খাদিজা খাতুন  বলেন, প্রধানমন্ত্রীর দেয়া জমিও ঘর পেয়ে আমি খুব খুশি। আগে বেড়ীর পাশে অনেক কষ্ট করে থাকতাম, এখন ছেলে মেয়ে  ও স্বামীকে নিয়ে অনেক সুখে আছি।