বিএনডেক্সঃ ২০০৪ সালের ভয়াল ও বিভীষিকাময় ২১শে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে নোয়াখালীর হাতিয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে র্্যালী  আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে সোমবার বিকেল তিনটায় ভয়াল ও বিভীষিকাময় ২১শে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে হাতিয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে উপজেলা পরিষদ বিজয় মঞ্চে নিহতদের স্মরণে আয়োজিত  আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মোহাম্মদ আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন হাতিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক( ভারপ্রাপ্ত) কেএম ওবায়েদ উল্লাহ বিপ্লব, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কেফায়েত উল্লাহ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম লাভলী, উপজেলা আওয়ামী লীগের আইন সম্পাদক এডভোকেট আকরাম হোসেন রুমি, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইউনুছ আল মামুন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাহেদ উদ্দিন, উপজেলা যুবলীগের আহবায়ক শাহ আজিজুর রহমান মিরাজ, নিঝুম দ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দিনাজ উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তারা বলেন ২০০৪ সালের ২১শে আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতিবিরোধী’ সমাবেশে গ্রেনেড হামলার ঘটনা বাংলাদেশে এক কলঙ্কময় অধ্যায়ের জন্ম দেয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই হামলা থেকে প্রাণে বেঁচে গেলেও প্রাণ হারান দলের আইভি রহমান সহ ২৪ নেতৃকর্মী, পঙ্গুত্ববরণ করেন অনেক নেতাকর্মী। বক্তারা ২১শে আগস্ট গ্রেনেড হামলায় জড়িত সকলের দৃষ্টান্ত শাস্তির দাবী তোলেন।

আলোচনা সভায় সঞ্চালনা করেন নোয়াখালী জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি মহিউদ্দিন মুহিন। পরে ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় নিহত বেগম আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মীর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে এবং প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।