এনায়েত হোসেনঃ নোয়াখালীর দ্বীপ হাতিয়ায় রবিবার (২৪ এপ্রিল) সকালে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা প্রশাসনের ভুমিহীন ও গৃহহীন পরিবারের নিকট জমি সহ ঘর হস্তান্তর উপলক্ষে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং এর আয়োজন করেন, ।
হাতিয়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সেলিম হোসেন বলেন,হাতিয়া উপজেলায় মুজিববর্ষে”বাংলাদেশের একজন মানুষ ও গৃহহীন থাকবেনা” এই স্লোগানকে সামনে রেখে,মাননীয় প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৬ এপ্রিল মঙ্গলবার ৩য় পর্যায়ে গৃহ সমূহ উপকারভোগী পরিবারের নিকট জমিসহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্ধোধন করবেন। একই দিন হাতিয়া উপজেলায় মোট ৯১টি উপকারভোগী ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমির দলিল করা হবে।
প্রেস ব্রিফিং চলাকালীন সময় উপস্থিত ছিলেন,হাতিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান এডঃ কেফায়েত উল্যাহ,উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ বায়েজীদ বিন আখন্দ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আবু বক্কার ছিদ্দিক,উপজেলা মৎস্য কর্মকর্তা অনিল চন্দ্র দাস।
প্রধানমন্ত্রীর এই উদ্যোগ বাস্তবায়নের লক্ষে হাতিয়া উপজেলায় ৩য় পর্যায়ে ১৫০টি ঘর নির্মাণের বরাদ্দ পাওয়া যায়। নিষ্কণ্টক খাসভূমি পাওয়া সাপেক্ষে ৯১টি ঘরের নির্মাণ কাজ সমাপ্ত পর্যায়ে রয়েছে। এর মধ্যে ৪০ টি ঘর চরকিং ইউনিয়নের চরবগুলা গ্রামে নির্মাণ করা হচ্ছে এবং ৩০ টি ঘর একই ইউনিয়নের দাসপাড়া গ্রামে নির্মাণ করা হচ্ছে। অবশিষ্ট ২১টি ঘর সোনাদিয়া ইউনিয়নের পূর্ব সোনাদিয়া গ্রামে সেকু মার্কেট সংলগ্ন নির্মাণ করা হচ্ছে। অবশিষ্ট ৫৯ টি ঘর নিষ্কণ্টক খাসভূমি পাওয়া সাপেক্ষে হাতিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্মাণ করা হবে বলে জানান তিনি।