বিএন নিউজঃ নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় মঙ্গলবার সকাল থেকে ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন,পুষ্পস্তবক অর্পন,আলোচনা সভা,প্রতীবন্ধীদের মাঝে উপকরন বিতরণ,বিশেষ মোনাজাত  দোয়া ও কাঙ্গালী ভোজের  আয়োজন করা হয়েছে।
সকাল ৯টায় উপজেলা আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের  মধ্য দিয়ে দিবসের শুভ সুচনা করেন। পরে উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলীর সভাপতিত্বে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা সাবেক সংসদ অধ্যাপক ওয়ালী উল্ল্যাহ, উপজেলা আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক ও পৌর মেয়র কে এম ওবায়দুল্ল্যাহ বিপ্লব, উপজেলা যুবলীগের আহবায়ক শাহআজিজুর রহমান মিরাজ, উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি মহিউদ্দিন মুহিন, উপজেলা শ্রমিকলীগ সভাপতি মোঃ আল আমিন, উপজেলা ছাত্রলীগ সভাপতি আব্দুর রাজ্জাক প্রমুখ। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখমুজিবর রহমানের আত্মার  মাগফিরাত কামনা করে মোনাজাত ও দোয়া করা হয় এবং কাঙ্গালী ভোজের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ করা হয়।


সকাল ১০টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও একটি র‌্যালী বের করা হয়।র‍্যালিটি  উপজেলা পরিষদের সামনে থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদ হল রুমে এসে শেষ হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কাইসার খসরুর সভাপতিত্বে উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মাহবুব মোর্শেদ লিটন,বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান কেপায়েত উল্ল্যাহ,সহকারি কমিশনার(ভুমি) মোঃ গোলাম ছারোয়ার, থানা অফিসার ইনচার্জ মোঃ আমির হোসেন, বীর মুক্তিযোদ্ধা কাজী আরঙ্গজেব, বীর মুক্তিযোদ্ধা বাবুলাল প্রমুখ। আলোচনা শেষে যুবউন্নয়ন কর্তৃক ৫ জন বেকার যুবককে  ঋনের চেক বিতরন,৪ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার,বৃক্ষ রোপন ও শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরন করা হয়। এছাড়া ও বিভিন্ন সামাজিক সংগঠন ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে নানান কর্মসুচী পালন করে।