হানিফ উদ্দিন সাকিব ঃ বঙ্গবন্ধুর দর্শন, সমবায় উন্নয়ন”এই শ্লোগানকে সামনে রেখে হাতিয়া উপজেলার প্রশাসন ও সমবায় বিভাগের আয়োজনে ৫১তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে।
শনিবার ৫ই নভেম্বর সকাল ১০টায় উপজেলা পরিষদের সামনে জাতীয় ও সমবায়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির শুভ সুচনা হয়। পরে উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ আলমগীর হোসেনের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয।
প্রশাসনিক কর্মকর্তা মোঃ কামাল উদ্দিনের সঞ্চালনায় অনষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম হোসেন,বিশেষ অতিথি হিসেবে ছিলেন সহকারী কমিশনার (ভূমি) গোলাম সরওয়ার।
এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা,আবু বককার ছিদ্দিক, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আমির হোসেন ও হাতিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফিরোজ উদ্দিন প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, দেশ ও সমাজের প্রতিটি স্থানে সমবায় অত্যান্ত গুরুত্বপূর্ণ। তাই সমবায় সদস্যরা প্রতিটি মানুষের জীবন যাত্রার মান উন্নয়নের হাতিয়ার হিসেবে গুরুত্বপূর্ণ কাজ করে থাকে এবং সমবায়কে আঁকড়ে ধরে জীবন পরিবর্তন করতে সকলের প্রতি আহবান জানান বক্তারা।