বি এন নিউজঃ নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় ইলিশ প্রজনন সময়ে  নিষেধাজ্ঞা অমান্য করে মৎস্য আহরণকারী ২টি ট্রলার,১ লক্ষ মিটার সুতার জাল ৪শ কেজি ইলিশ মাছসহ ৩৬ জন জেলেকে আটক করেছে কোস্ট গার্ড।

জানা গেছে, বৃহঃবার (২৭অক্টোবর) বিকেল ৫টার সময় মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২২ বাস্তবায়নের নিমিত্তে বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোন এর অধিনস্থ বিসিজি স্টেশন হাতিয়া কর্তৃক নৈশ টহল পরিচালনার সময় হাতিয়ার রহমতপুর এলাকা থেকে ১ লক্ষ মিটার সুতার জাল,৪শ কেজি ইলিশ মাছ ও ২টি ইঞ্জিন চালিত কাঠের নৌকাসহ ৩৬ জন জেলেকে আটক করে কোস্টগার্ড। তাদের মধ্যে ৩ জন অপ্রাপ্ত বয়স্ক বলে জানাযায়।

পরে শুক্রবার ( ২৮ অক্টোবর) বিকেল সাড়ে ৩ টার দিকে আটককৃত ট্রলার ও মাছ সহ ৩৬ জন জেলেকে হাতিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আসারুল ইসলামের নিকট হস্তান্তর করা হয়। এ সময় হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম হোসেন এর নেতৃত্বে  মোবাইল কোট পরিচালনা করে আটককৃত জেলেদের কাছ থেকে সর্বমোট ৯০ হাজার টাকা জরিমানা ও মুছলেখা নিয়ে তাদেরকে ছেড়ে দেয়া হয়। জব্দকৃত মাছ গুলো এতিমখানা,গরিব ও দুস্থ মানুষের মাঝে বিতরণ করা হয়। আটককৃত জাল গুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

বাংলাদেশ দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ এ,কে এম শাফিউল কিঞ্জল জানান,বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা, জননিরাপত্তা, জলদস্যুতা,বন – দস্যুতা, ও ডাকাতি দমন,এছারা মাদক দ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি মৎস্য সম্পদ রক্ষায় কোস্ট গার্ডের এরুপ তৎপর অভিযান অব্যাহত থাকবে।