নিজস্ব প্রতিবেদকঃ নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় আওয়ামী লীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়। এ উপলক্ষ্যে আজ শুক্রবার সকাল নয়টায় হাতিয়া উপজেলা আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের পক্ষ থেকে উপজেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে।
পরে বিকেল চারটায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনার সভার শুরুতে উপজেলা আওয়ামী লীগের অস্থায়ী দলীয় কার্যালয় থেকে এক শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রটি  উপজেলা সদরের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেষ হয়।

নোয়াখালী জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি মহিউদ্দিন মুহিন এর সঞ্চালনায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদসদস্য মোহাম্মদ আলীর সভাপতিত্বে হাতিয়া উপজেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে  আলোচনা সভায় বক্তব্য রাখেন হাতিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ মাহবুব মোর্শেদ লিটন, হাতিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) কেএম ওবায়েদ উল্লাহ বিপ্লব, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি কেফায়েত উল্লাহ,উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আকরাম হোসেন রুমী, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক শাহ আজিজুর রহমান মিরাজ, উপজেলা শ্রমিক লীগের সভাপতি আল আমিন, উপজেলা ছাত্র লীগের সভাপতি আবদুর রাজ্জাক প্রমূখ ।
আলোচনা সভায় সভাপতির বক্তব্যে মোহাম্মদ আলী বলেন, বাংলাদেশের আওয়ামী লীগের ইতিহাস, বাঙালি জাতির গৌরবোজ্জ্বল অর্জন ও সংগ্রামের ইতিহাস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠাসহ বাঙালি জাতির যা কিছু শ্রেষ্ঠ অর্জন, বাংলাদেশের উন্নয়নের পেছনে রয়েছে আওয়ামী লীগের অবদান। এছাড়া তিনি আরো বলেন আগামী জাতীয় সংসদ নির্বাচন যাতে অবাধ ও সুষ্ঠু নিরেপক্ষ হয় সে লক্ষ্যে আওয়ামী লীগের নেতাকর্মীরা দৃঢ অবস্থানে রয়েছেন। কোন অপশক্তি অবাধ ও সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনে ষড়যন্ত্র করে লাভ হবে না।  এ সময় উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।