বিএন ডেক্সঃ নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহদাৎ বার্ষিকী উপলক্ষে হাতিয়া উপজেলার প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে দিবসটি পৃথক পৃথকভাবে পালিত হয়। এ উপলক্ষে মঙ্গলবার সকাল ১০ ঘটিকায় উপজেলা পরিষদের সামনে বঙ্গবন্ধুর মোরালে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা চেয়ারম্যান মাহবুব মোর্শেদ লিটন,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম হোসেন,থানা অফিসার ইনচার্জ মোঃ আমির হোসেন সহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা বৃন্দ।

উপজেলা আওয়ামীলীগের পক্ষে স্থানীয় সংসদ সদস্য আয়েশা ফেরদাউসের বাসভবনের সামনে ও আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন স্থানীয় সাংসদ সদস্য আয়েশা ফেরদাউস,উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সংসদ মোহাম্মদ আলী, যুবলীগের আহবায়ক শাহআজিজুর রহমান মিরাজ,সেচ্ছাসেবকলীগের সভাপতি মহিউদ্দিন মুহিন ও শ্রমিকলীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন ইউনিয়ন ওয়ার্ড নেতা কর্মীরা।


১৫ই আগস্টের আলোচনা সভায় উপজেলা প্রসাশনের উদ্যোগে পরিষদ হলরুমে উপজেলা নির্বার্হী কর্মকতা মোঃ সেলিম হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন উপজেলা চেয়ারম্যান মাহবুব মোর্শেদ লিটন,বিশেষ অতিথি হিসেবে ছিলেন বীর মুক্তিযুদ্ধো বিজয় ভুষন দাস,হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আমির হোসেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মোঃ নাজিম উদ্দিন সহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকতারা। পরে উপজেলা যুবউন্নয়ন দপ্তরের উদ্যোগে ১৬জন প্রশিক্ষনার্থিকে ৮ লক্ষ ৭০ হাজার টাকার ঋনের চেক দেয়া হয়। এছাড়া ও উপজেলা সমাজসেবা থেকে ১৩ জন দুস্থ রোগিকে ৪ হাজার টাকার অনুদান, ৪ টি হেয়ারিং চেয়ার, ২৫ জন ভিক্ষুকদের মাঝে ৩ টি করে ছাগল নগদ ৩ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়।
উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে স্থানীয় সংসদ সদস্য আয়েশা ফেরদাউসের বাসভবনের সামনে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলীর সভাপেিতত্বে উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য আয়েশা ফেরদাউস ,উপজেলা আওমীলীগের সহ-সভাপতি মাহবুব মোর্শেদ লিটন, কেপায়েত উল্ল্যাহ। এ সময় ইউপিচেয়ারম্যান,আওয়ামীলীগ, যুবকলীগ,ছাত্রলীগ নেতাকর্মী সহ ইউনিয়ন ওয়ার্ড পর্যায়ের সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ বাংলাদেশ। এই বাংলাদেশে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তববায়নের জন্য দেশরত্ন ও জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ পরিশ্র্রম করে যাওয়া ব্যক্তিদের জীবন দীর্ঘায়ু কামনা করেন।পরে  জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামীলীগের উদ্যোগে দোয়া ও কাংগালী ভোজের আয়োজন করা হয়।