বিএন নিউজঃ নোয়াখালীর  বিচ্ছিন্ন দ্বীপ হাতিয়া উপজেলার হাতিয়া  আদর্শ মহিলা কলেজের  নবীন  রবণ ও কৃতি ছাত্রীদের  সংবর্ধনা  অনুষ্ঠান অনুষ্ঠিত  হয়েছে।এ সময় একাদ্বশ শ্রেণীতে ভর্তি হওয়া নবীন ছাত্রীদের  ফুল দিয়ে বরণ করার পাশাপাশি ২০২২সালে এইচ এস সি  পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৩৫ জন কৃতি ছাত্রীদেরকে সংবর্ধনা ও অত্র  কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলীর পক্ষ থেকে নগদ অর্থ পুরস্কার  দেয়া হয়েছে্।
অধ্যাপক মোকারম বিল্যাহ শাহাদাতের সঞ্চালনায় কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলীর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আয়েশা ফেরদাউস।  বিশেষ অতিথি ছিলেন হাতিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান  মাহবুব মুর্শেদ লিটন, হাতিয়া আদর্শ মহিলা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ  মোঃ এনামুল হক,উপজেলা ভাইস চেয়ারম্যান কেফায়েত উল্যাহ, হাতিয়া দ্বীপ সরকারি  কলেজের( ভারপ্রাপ্ত) অধ্যক্ষ মো. তোফায়েল হোসেন, হাতিয়া পৌর মেয়র, কে এম ওবায়েদ উল্লাহ বিপ্লব.কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. ইমামুল হোসেন, দ্বাদশ শ্রেণির ছাত্রী উর্মিলা পায়েল ও মারুফাসিরাতুল নিসা মিম, আতিকা দ্বীন।
এ সময় অনুষ্ঠানে হাতিয়ার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিকও সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি কলেজের ছাত্রীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি  আয়েশা ফেরদাউস এমপি নবীন ছাত্রীদের অভিনন্দন জানিয়ে বলেন, তোমরা অত্যন্ত মেধাবী। চেষ্টা ও কঠোর পরিশ্রমের মাধ্যমে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তোমরা অত্র বিদ্যালয়ের শিক্ষার্থী হতে পেরেছো। এ জন্য তোমাদের অভিনন্দন জানাই।  বিভিন্ন নেতিবাচক কর্মকাণ্ডে শিক্ষার্থীরা যেন না জড়ায় সেদিকে বিশেষভাবে লক্ষ্য রাখার জন্য শিক্ষক ও অভিভাবকদের সচেতন হওয়ার আহ্বান জানান তিনি। একই সাথে নিয়মিত পড়ালেখার পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার জন্য পরামর্শ দেন তিনি।
কলেজের ম্যানেজিং কমিটির  সভাপতি সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী বলেন,আমরা হাতিয়াকে আরো এগিয়ে নিয়ে যাবো এবং হাতিয়ার এই মহিলা বিদ্যাপিঠের অসমাপ্ত কাজ গুলো দ্রুত সময়ের মধ্যে শেষ করবো ইনশাল্লাহ।পরে  নবীন এবং প্রবীন ছাত্রীদের সমন্বয়ে  এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।