হানিফ সাকিবঃ দূর্যোগে আগাম সতর্কবার্তা “স্মার্ট বাংলাদেশের প্রত্যয়’ দুর্যোগ প্রস্তুতি সবসময়”এ  স্লোগানকে  সামনে নিয়ে দুর্যোগের ঝুঁকি হ্রাসে জনগণ ও সংশ্লিষ্টদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর,দুর্যোগ ব্যবস্থাপনা ও এান মভ্রনালয়, হাতিয়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে শুক্রবার (১০ মার্চ ) সকালে র‌্যালি, ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া ও আলোচনা সভার মাধ্যমে আন্তর্জাতিক দূর্যোগ প্রস্তুতি দিবস ২০২৩ পালিত হয়েছে।
বিশ্বের অন্যান্য দেশের মতো ১৯৮৯ সাল থেকে প্রতিবছর দিবসটি উদযাপিত হয়ে আসছে। দিবসটি উপলক্ষ্যে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু বক্কর ছিদ্দিকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কায়সার খসরু,এ সময় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান কেফায়েত উল্যা, হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন, উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা বদিউজ্জামান, ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন।
এ সময় সিপিপি স্বেচ্ছাসেবক, সরকারী কর্মকর্তা, ফায়ার সার্ভিসের সদস্য, এনজিও কর্মী ও সাংবাদিক সহ প্রায় শতাধিক বিভিন্ন পেশার প্রতিনিধি উপস্থিত ছিলেন ।