নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসানের পক্ষ থেকে ১০ লাখ টাকা অর্থ সহায়তা পেল হাতিয়া ডিগ্রি কলেজ। যা কলেজটির উন্নয়নে ব্যবহৃত হবে। মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে নৌবাহিনী হাতিয়ার কন্টিনজেন্ট কমান্ডার মুশফিকুর রহমান কলেজের অধ্যক্ষ মোঃ শরফুদ্দিনের হাতে  এই চেক হস্তান্তর  করেন।

জানা যায়, আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণ ও মানুষের জীবনযাত্রা স্বাভাবিক কি না তা দেখতে বাংলাদেশ নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান গত বুধবার (১৪ আগস্ট) সকালে  হেলিকপ্টারে করে কলেজ মাঠে নামেন।  তারপর শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় করেন। কলেজটির প্রিন্সিপাল মো. সারফুদ্দীন অবকাঠামো উন্নয়নে নৌবাহিনীর প্রধানের কাছে সহায়তা কামনা করলে তাৎক্ষণিকভাবে পাশে দাঁড়ান নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান।

হাতিয়া ডিগ্রি কলেজের প্রিন্সিপাল মো. সারফুদ্দীন বলেন, আমাদের কলেজটিতে একটা শহীদ মিনার নেই। কলেজের মাঠ অনেক নিচু। তাই নৌবাহিনীর প্রধানের কাছে আমরা আবেদন করা মাত্রই তিনি ১০ লাখ টাকা উন্নয়নের জন্য ঘোষণা দিয়েছেন। আজ সেই টাকা হাতে পেলাম। আমরা তারমধ্যে কলেজের মাঠ ও অবকাঠামো উন্নয়নে সাত লাখ ও শহীদ মিনার নির্মাণে তিন লাখ টাকার বরাদ্দ রাখা হয়েছে।

প্রিন্সিপাল মো. সারফুদ্দীন আরও বলেন, হাতিয়ায় কোনো হেলিপ্যাড মাঠ নাই৷ কলেজের মাঠে আমরা ১টি হেলিপ্যাড মাঠ বানাবো।  আর সেটির নামকরণ করবো এডমিরাল   মোহাম্মদ নাজমুল হাসান নাম অনুসারে। একজন নৌবাহিনীর প্রধান এত অমায়িক তা উনাকে না দেখলে বুঝা যেতো না। তিনি শিক্ষকতা পেশাকে অনেক সম্মান করেন। আশাকরি এই হেলিপ্যাড ব্যবহার করে যেনো মেহমানরা হাতিয়ায় আসতে পারে। আমাদের খোজ খবর নিতে পারে।

চেক বিতরণ অনুষ্ঠানে নৌবাহিনী হাতিয়ার কন্টিনজেন্ট কমান্ডার মুশফিকুর রহমানসহ নৌবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ হাতিয়া ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক (পদার্থ বিজ্ঞান) রেহানা বেগম, সহকারী অধ্যাপক (রাষ্ট্র বিজ্ঞান) আবুল খায়ের বিলাল, সহকারী অধ্যাপক (সমাজবিজ্ঞান) আবদুল হাদি, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষেরা উপস্থিত ছিলেন।