নিজস্ব প্রতিবেদকঃ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত শহীদ রিটনের পরিবারকে দেখতে তার বাড়িতে যান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক হাতিয়ার কৃতি সন্তান আব্দুল হান্নান মাসুদ।

সোমবার (২৬শে আগস্ট) আব্দুল হান্নান মাসুদ তার নিজ জর্ম্মভূমি হাতিয়ায় ঢাকা থেকে একটি প্রতিনিধি দল নিয়ে পুলিশের গুলিতে নিহত শহীদ মোঃরিটনের কবর জিয়ারতের উদ্দেশ্যে শীপযোগে আসেন । বৃষ্টি উপেক্ষা করে সমন্বয়ক হান্নানের বহরটি শহীদ রিটনের বাড়ি পৌঁছালে সন্তান হারানোর বেদনায় কান্নায় ভেঙে পড়েন রিটনের বাবা আবুল কালাম। এ সময় তাকে সান্ত্বনা দেন সমন্বয়ক আবদুল হান্নান মাসুদ। পরে সবাইকে সঙ্গে নিয়ে শহীদ রিটনের কবর জিয়ারত করেন সমন্বয়ক হান্নান মাসুদ।

এ সময় আব্দুল হান্নান মাসুদ একটি পথ সভায় জনতার উদ্দেশ্যে বলেন, ২৪শের বাংলাদেশ ছাত্র জনতার, সামনের বাংলাদেশ কিভাবে চলবে তা নিশ্চিত করবে ছাত্র জনতা। আপনারা যেখানে দুর্নীতি, অনিয়ম, অন্যায় দেখবেন সাথে সাথে তা প্রতিহত করবেন। আজ আমরা ঐক্যবদ্ধ হয়ে ফ্যাসিবাদ সরকারকে যেভাবে উৎখাত করতে সক্ষম হয়েছি, ঠিক আপনারা ও সেভাবে অন্যায় অনিয়মের বিরুদ্ধে রুখে দাঁড়াবেন। কেন্দ্রীয় সমন্বয়ক আবদুল হান্নান মাসুদের বাড়ি হাতিয়ার বুড়িরচর ইউনিয়নের কালিরচর গ্রামে।

জানা যায়,শহীদ রিটন রাজধানীর যাত্রাবাড়ীর শনির আখড়া এলাকায় আন্দোলনে অংশ নিয়ে (০৫ আগস্ট)  পুলিশের গুলিতে শহীদ হয়। পরদিন নিজ গ্রামের বাড়িতে এনে তাকে দাফন করা হয়।

তার ১ স্ত্রী ২ ছেলে ১ কন্যা সন্তান রয়েছে। এ দিকে শহীদ রিটনের নবজাতক সন্তান অসুস্থ অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি থাকায় তাকে দেখতে যান সমন্বয়ক হান্নান মাসুদ। অসুস্থ নকজাতককে কোলে নিয়ে আদর করেন তিনি। পরে শহীদ রিটনের স্ত্রীর সঙ্গে কথা বলেন এবং অন্যান্য রোগীদের খোঁজ খবর নেন।