মো: হানিফ উদ্দিন সাকিবঃ নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় ছাত্র জননতার গণ অভ্যুত্থানে ফ্যাসিস্ট হাসিনার পতনের এক মাস পূর্ণ হওয়া উপলক্ষে এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহীদদের স্মরণে শহীদি মার্চ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) বিকেল ৪টায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার উদ্যোগে হাতিয়া উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন থেকে ছাত্র জনতার  এক বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি উপজেলা শহরের প্রধান সড়ক হয়ে  পুনরায় শহীদ মিনারে আসে।

শহীদ মিনারে আয়োজিত বিক্ষোভ সমাবেশে মতিউর রহমান মোকাররমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাইফুল ইসলাম, তামজিদ উদ্দিন প্রমুখ। হাতিয়ার বিভিন্ন এলাকা থেকে শত শত ছাত্র জনতা সমাবেশে যোগ দেন।

সমাবেশে বক্তারা বলেন, হাতিয়া বিগত সরকারের আমলে সে সকল সমস্যা সমাধান করা হয়নি আমরা তা সমাধান করে তার সুফল পেতে শুরু করেছি। ইতোমধ্যে হাতিয়ার মানুষের দীর্ঘদিনের প্রত্যাশা নলচিরা চেয়ারম্যানঘাট নৌরুটে ও ঢাকার লঞ্চের গুরুত্বপূর্ণ সেবা উন্নত করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে শিক্ষকদের অনিয়ম ও সরকারি দপ্তর সমূহে নানা অব্যবস্থাপনার বিষয়ে ইতোমধ্যে সংস্কার কল্পে কার্যকর উদ্যোগ নেয়া হয়েছে। হাতিয়ায় কোন সন্ত্রাসীদের উৎপাত আর মাথা চড়া করতে দেয়া যাবে না। সম্প্রতি হাতিয়াতে সংঘঠিত হত্যা কান্ডগুলোতে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের আইনানুগ ব্যবস্থা গ্রহণের আহবান জানানো হয়, যাতে নিরীহ ব্যক্তিদের উদ্দেশ্যমূলক হয়রানি করা না হয়।