ডেক্স নিউজঃ  ঝালকাঠি জ্বলন্ত লঞ্চ থেকে স্ত্রীকে নিয়ে লাফ দিয়ে প্রাণে রক্ষা পেয়েছেন পাথরঘাটার ইউএনও হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ। তবে লঞ্চের রেলিংয়ে ধাক্কা লেগে তার স্ত্রী উম্মুল ওয়ারার পা ভেঙে গেছে। তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ইউএনও মুজাহিদ জানান, তিনি ও স্ত্রী ওই লঞ্চের নীলগিরি নামে একটি ভিআইপি কেবিনে ছিলেন। তারা ঢাকা থেকে ফিরছিলেন জানিয়ে ইউএনও বলেন, ঢাকায় দাপ্তরিক কাজ সেরে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে লঞ্চে ওঠেন। রাত ২টার দিকে অন্য যাত্রীদের চিৎকারে তাদের ঘুম ভাঙে।

ইউএনও বলেন, ‌‘দুর্ঘটনার পর ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যাই আমরা। তড়িঘড়ি করে কক্ষ থেকে বের হয়ে লঞ্চের সামনে যাই। সেখানে শতাধিক যাত্রীর ভিড় ছিল। লঞ্চটি এ সময় সুগন্ধা নদীর মাঝখানে ছিল। অনেককেই নদীতে লাফিয়ে পড়তে দেখা গেছে। আমরাও ধোঁয়ায় আচ্ছন্ন লঞ্চ থেকে লাফ দিই। কোথায় পড়ছি, তা জানি না। তখন তৃতীয় তলা থেকে দোতলায় পড়ে যাই। এ সময় স্ত্রী উম্মুল ওয়ারার ডান পা ভেঙে যায়।’ পরে স্থানীয়রা গিয়ে ইউএনও এবং তার স্ত্রীকে উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে নিয়ে যান।

তিনি বলেন, ‘বৃদ্ধ ও শিশুরাই বেশি হতাহত হয়েছে। এ ছাড়া অনেক নারী নদীতে লাফিয়ে পড়েন। তবে তারা তীরে উঠতে পেরেছেন কিনা, এ নিয়ে সংশয় রয়ে গেছে। যারা ঘুমিয়ে এবং কেবিনে ছিলেন, তারাই বেশি হতাহত হয়েছেন।’