বিএনপ্রতিবেদকঃ নোয়াখালী বিচ্ছিন্ন দ্বীপ হাতিয়াকে পর্যটন খাতে পূর্ণাঙ্গ পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে নিরলস ভাবে কাজ করছে সরকার এবং হাতিয়ার নিঝুম দ্বীপকে একটি আধুনিক পর্যটন পর্যটন কেন্দ্র করা হবে এই দ্বীপে একসময় দেশী বিদেশী পর্যটকরা দেখতে আসবে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি।

শনিবার (১৫ জানুয়ারি) দুপুরে হাতিয়ার নিঝুম দ্বীপের পর্যটন এলাকা ও নিমতলী সি বিচ পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি বলেন, বঙ্গবন্ধু যখন পর্যটন করপোরেশন করেছিলেন বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১০ সালে বাংলাদেশ টুরিজম বোর্ড তৈরি করেন যাতে করে পর্যটন শিল্প এলাকা গুলো বিশ্ববাসীর দরবারে তুলে ধরার জন্য সেই স্বপ্ন পূরণে নিরলস কাজ করে যাচ্ছেন।

প্রতিমন্ত্রী বলেন, এই দ্বীপকে পর্যটন উপযোগী করার জন্য অনেকগুলো উদ্যেগ গ্রহন করা হয়েছে করা হয়েছে এবং ইতোমধ্যে অনেকগুলো প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এই সুন্দর দ্বীপকে পর্যটকরা দেশ-বিদেশ থেকে দেখতে আসবে। এতে করে হাতিয়ার জীবনমানের পরিবর্তন হবে। এই দ্বীপের চেহারা পাল্টে যাবে।

এ সময় (নোয়াখালী-৬) হাতিয়া আসনের সংসদ সদস্য আয়েশা ফেরদৌস, কার্যক্রম বিভাগের সদস্য ও সচিব, পরিকল্পনা বিভাগ প্রদীপ রঞ্জনচক্রবর্তী,সচিব বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয় মোঃ মোকাম্মেল হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুব মোরর্শেদ লিটন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম হোসেন, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) উপস্থিত ছিলেন।