উত্তম সাহাঃ নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায় ২৬(এপ্রিল) মঙ্গলবার সকালে হাতিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জমি ও ঘর উপহার পেল ৯১ টি পরিবার।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে বলেন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো দেশে কোন ভূহিহীন ও গৃহহীন থাকবেনা। তার স্বপ্ন বাস্তবায়নে আমি কাজ করে যাচ্ছি। এ ছাড়াও ঈদুল ফিতর উপলক্ষে ভূমিহীনও গৃহহীনদের মাঝে আমি সারাদেশে জমিও গৃহ উপহার প্রধান করছি। এই ধারা ভবিষ্যতে ও অব্যাহত থাকবে। সকালে উপকার ভোগীরা প্রধানমন্ত্রীর ঈদ উপহার দেওয়া ভূমি ও গৃহ গ্রহন করতে ছুটে আসেন হাতিয়া উপজেলা পরিষদ হলরুমে।
উল্লেখ্য হাতিয়া উপজেলায় মোট ৪৯৮টি তার মধ্যে ১ম ধাপে ১৪৮ ২য় ধাপে ১০০ এবং ৩য় ধাপে ৯১টি এই পর্যন্ত ৪৩৯টি ঘরের কাজ সমাপ্তি হয়েছে। অবশিষ্ট ৫৯টি ঘর নিস্কন্টক খাস জমি পাওয়া সাপেক্ষে উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্মান করা হবে
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান এডঃ মোঃ কেফায়েত উল্লাহ,বিশেষ অতিথি ছিলেন সহকারি কমিশনার (ভূমি) মোঃ বায়েজিদ বিন আখন্দ, হাতিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আমির হোসেন,উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক শাহ আজিজুর রহমান মিরাজ, সেচ্ছাসেবকলীগ সভাপতি মহিউদ্দিন মুহিন, হাতিয়া প্রেসক্লাব সভাপতি কৃষ্ণচন্দ্র মজুমদার প্রমুখ।
এছাড়াও উপস্থিত ছিলেন,হাতিয়া পৌরসভার মেয়র কে এম ওবায়দুল্ল্যাহ বিপ্লব। হাতিয়া উপজেলা আওয়ামীলীগ,যুবলীগ,স্বেচ্ছাসেবকলীগ,শ্রমিকলীগ,ছাত্রলীগসহ অন্যান্য অঙ্গ সংগঠনের নেতা কর্মী সহ উপকার ভোগীরা।
পরিশেষে ভূমিহীনও গৃহহীন পরিবারকে জমি ও ঘর হস্তান্তর অনুষ্ঠানটি দোয়া মুনাজাতের মাধ্যমে সমাপ্তি ঘটে।