বিএন ডেক্সঃ আগামী ১৫ জুন শেষ ধাপের নোয়াখালীর হাতিয়ার হরনি ও চানন্দী ইউনিয়নের নির্বাচন সুষ্ঠু ও সফল করতে সকল প্রার্থীদের সাথে মতবিনিময় করলেন জেলা নির্বাচন কমিশন। বৃহস্পতিবার (২ জুন) দুপুরে উপজেলার চানন্দী ইউনিয়নের নলেরচর থানার হাট আয়েশা আলী উচ্চ বিদ্যালয়ের মাঠে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

হাতিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বায়েজিদ বিন আখন্দের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। তিনি বলেন, আমরা কেউ নোয়াখালীর মানুষ না। নির্বাচনে আমাদের পরিবারের কেউ দাঁড়ায় নাই। নির্বাচন আপনাদের এবং প্রতিনিধিগুলো আপনাদের। তাই নিজেরা নিজেদের সৌন্দর্য রক্ষায় ঐক্যবদ্ধ থেকে প্রচারণা করেন। নির্বাচনে জয় পরাজয় থাকবেই। নির্বাচন শেষে সমাজের সকলকে নিয়ে বসবাস করতে হবে।

এ সময় বিশেষ অতিথি জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম গণতন্ত্রের সৌন্দর্য রক্ষায় সুষ্ঠু নির্বাচনের পক্ষে সকল প্রার্থীদের শপথ পাঠ করান।  এ সময় তিনি বলেন, তৃণমূলের নির্বাচন সরকারের জন্য গুরুত্বপূর্ণ। এখানে সরকারের প্রকৃত জনমত উঠে আসে। তাই গণতন্ত্রের সৌন্দর্য রক্ষায় সুষ্ঠু নির্বাচনের পক্ষে সবাই শপথ করেন। আমাকে কথা দেন, আপনারা কোনো গুজবে কান দিবেন না। সবাই একত্রিত থেকে প্রচার প্রচারণা চালিয়ে যাবেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমির হোসেনের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেজবাহ উদ্দিনের ,হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমির হোসেন, হরণী ইউনিয়নের নৌকার প্রার্থী আখতার হোসেন, চানন্দী ইউনিয়নের নৌকার প্রার্থী আজহার উদ্দিন প্রমুখ।

এ সময় হাতিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার আমান উল্লাহ সহ হরণী ও চানন্দী ইউনিয়নের সকল প্রার্থীরা উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, হাতিয়ার হরণী ও চানন্দী নামে এ দুই ইউনিয়ন নদীগর্ভে বিলীন হয়ে আবার জেগে ওঠে। ২০০৫ সালে সরকার পুনরায় দুটি ইউনিয়নের নাম গেজেট আকারে প্রকাশের পর থেকে প্রশাসক দিয়ে এর কার্যক্রম পরিচালনা করছে। নদীভাঙন ও সীমানা বিরোধের কারণে প্রায় ৩০ বছর পর হাতিয়ার হরণী ও চানন্দি ইউপি নির্বাচন আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে।