বিএনডেক্সঃ”বাড়িতে নয়, প্রাতিষ্ঠানিক ডেলিভারি হোক আমাদের অঙ্গীকার” এই শ্লোগানকে সামনে রেখে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় শতভাগ প্রাতিষ্ঠানিক ডেলিভারি নিশ্চিত করার লক্ষ্যে -র‍্যালি ও আলোচনা সভা’ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার(৬সেপ্টেম্বর) সকালে  হাতিয়া উপজেলা পরিষদের সামনে থেকে র‌্যালি শুরু হয়ে  শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে  পুনরায় উপজেলা পরিষদ চত্ত্বরে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের আয়োজনে এবং  ইউএসএআইডি’র মামনি এমএনসিএস প্রকল্প, নোয়াখালী’র সহযোগিতায় উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুব মুর্শেদ লিটন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নোয়াখালী জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক একেএম জহিরুল ইসলাম, সহকারী পরিচালক ইফতেখার চৌধুরী এবং হাতিয়া উপজেলা হাসপাতালের স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাক্তার নাজিম উদ্দিন প্রমুখ।
 এছাড়াও অনুষ্ঠানে হাতিয়া উপজেলার ১১ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, মামনি’র সংশ্লিষ্ট কর্মকর্তা ও ভলেন্টিয়ার বৃন্দ এবং সাংবাদিক বৃন্দ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বক্তারা শতভাগ প্রাতিষ্ঠানিক ডেলিভারি ও জিরো পার্সেন্ট হোম ডেলিভারির ব্যাপারে জনসচেতনতা বিষয়ক নানান দিক তুলে ধরে বলেন, মাতৃ ও শিশু মৃত্যু রোধ করতে প্রাতিষ্ঠানিক ডেলিভারির বিকল্প নেই।
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মেহেদী হাসানের সঞ্চালিত আজকের জিরো হোম ডেলিভারি মডেলের উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম হোসেন।