বিএনডেক্সঃ নোয়াখালী হাতিয়ায় উপজেলা প্রশাসন ও হাতিয়া থানায় পুলিশের আয়োজনে, উপজেলা পরিষদের সভাকক্ষে (৮-সেপ্টম্বর)বৃহঃ বার বিকেল ৩টায় সাম্প্রতিক সময়ে মেঘনা নদীর মোহনা ও সংলগ্ন বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারে বৃদ্ধিপ্রাপ্ত জলদস্যুর হামলা নিয়ন্ত্রণের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
হাতিয়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সেলিম হোসেনের সভাপতিত্বে উক্ত মতবিনিময়¡ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আ.ফ.ম. নিজাম উদ্দিন পিপিএম (বার) পুলিশ সুপার-নৌ-পুলিশ,চট্রগ্রাম রেঞ্জ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ খোরশেদ আলম- অতিরিক্ত পুলিশ সুপার,নৌ-পুলিশ চট্রগ্রাম রেঞ্জ, মোঃ বেলায়েত হোসেন- সহকারী পুলিশ সুপার (সার্কেল) নৌ-পুলিশ, চট্রগ্রাম রেঞ্জ ও এডভোকেট কেফায়েত উল্যাহ ভাইস-চেয়ারম্যান, হাতিয়া উপজেলা পরিষদ।
হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আমির হোসেনের সঞ্চালনায় উক্ত মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন ইউনিয়নের ইউপি চেয়ারম্যানগন,বিভিন্ন পেশাজীবি, মৎস্য ব্যবসায়ি, জেলে, মৎস্যজীবি সমিতির সভাপতি সাধারন সম্পাদক,হাতিয়া বোট মালিক সমিতির সভাপতি সাধারন সম্পাদক, গনমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।
উল্লেখ্য উক্ত মত বিনিময় সভার প্রধান আলোচ্য বিষয় ছিলো সম্প্রতি হাতিয়া থানাধীন মেঘনা নদী ও বঙ্গোপসাগরে জেলেদের মাছ ধরার ট্রলারে জলদস্যূদের হামলা বেড়ে যাওয়ায় সেটা কিভাবে নিয়ন্ত্রণ করা যায় এবং জলদস্যুদের আইনের আওতায় এনে তাদেরকে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা যায়। প্রধান অতিথি আ.ফ.ম. নিজাম উদ্দিন পিপিএম (বার) তার বক্তৃতায় বলেন,হাতিয়ার দক্ষিনাঞ্চল,মৌলভীর চর সহ জলদস্যু অদুষ্যিত এলাকায় অভিযান চালিয়ে জলদস্যূতা বন্ধ করার আশ্বাস দেন।