বিএন নিউজঃ নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় পুলিশি অভিযানে চোরাই মাল ও চোর চক্রের প্রধান সহ ৪ জনকে আটক করেছে হাতিয়া থানা পুলিশ। এ ব্যাপারে সোমবার (২৬ ফেব্রæয়ারী) দুপুরে হাতিয়া থানার অফিসার ইনচার্জ কক্ষে এক প্রেস ব্রিফিং দেন অফিসার ইনচার্জ জিসান আহমেদ।
হাতিয়া থানার এক প্রেস নোটে উল্লেখ করা হয়, অফিসার ইনচার্জ জিসান আহম্মেদ এর তত্বাবধানে এসআই (নিরস্ত্র)/ সাগর বড়য়া, এএসআই (নিরস্ত্র) মোঃ বাছির উদ্দিন, এ এস আই (নিরস্ত্র)/মোঃ ইয়াকুব আলী সঙ্গীয় ফোর্স নিয়ে রবিবার (২৫ ফেব্রæয়ারী) সন্ধ্যায় বিশেষ অভিযান পরিচালনা করে তথ্য প্রযুক্তির সহায়তায় চোর চক্রের প্রধান মোঃ শামীম (২৮) পিতা-সফি আলম,বুড়িরচর লামছি গুল্যাখালী ১নং ওয়ার্ড ৯ নং বুড়িরচর ইউপি। প্রনব বণিক (৩৬) পিতা-মৃত পবিত্র বণিক, সাং-আঠার বেকী ০৩নং ওয়ার্ড ০৭নং তমরদ্দি ইউপি। মোঃ বাবর (৫৫) পিতা-মৃত আব্দুল খালেক, পূর্ব বড়দেইল ৬ নং ওয়ার্ড ৯ নং বুড়িরচর ইউপি। মোঃ শাহাব উদ্দিন (৩৫) পিতা-মৃত আলী আহম্মদ, পূর্ব চরচেঙ্গা ৬ নং ওয়ার্ড ৮ নং সোনাদিয়া ইউপি। ২ ভরি ২ আনা ২ রতি ৩ পয়েন্ট সোনা ও ৫ টি মোবাইল সেট উদ্ধার  চোরাইকাজে ব্যবহৃত একটি সিএনজি সহ আটক করা হয়। আটককৃত স্বর্ণ যাহার বর্তমান বাজার মূল্য-২,১১,৪১৭/- টাকা।
আটককৃত শামীমের বিরুেেদ্ধ হাতিয়া থানায় বিভিন্ন ধরনের ৭ টি ও বাবরের বিরুদ্ধে ৩ মামলা রয়েছে বলে হাতিয়া থানা সুত্রে জানাগেছে।
এদিকে প্রেস ব্রিফিংয়ে ওসি জিসান আহমদ জানান, আমরা তথ্য প্রযুক্তির সহায়তায় চোর চক্রের প্রধান শামীম সহ ৪ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। সেই সাথে চুরি যাওয়া স্বর্ণালঙ্কার ও মোবাইল সমূহ উদ্ধার করা হয়েছে। তিনি আরো জানান, এই চোর চক্র হাতিয়ার বিভিন্ন জায়গায় দীর্ঘদিন চুরি ডাকাতি করে আসছে। তারা চুরি করা মালামাল গুলো মনপুরা এবং ভোলাসহ বিভিন্ন জায়গায় বিক্রি করে। গ্রেপ্তারকৃতদের বিরুেেদ্ধ নিয়মিত মামলা রুজু করে আদালতে সোপর্দ করা হবে বলে জানান তিনি।