বিএনডেক্সঃ দ্বীপ উপজেলা হাতিয়ায় বিএনপি’র ওয়ার্ড যুবদল সভাপতি মো. বেলাল উদ্দিন(৪৫) কে আওয়ামীলীগের সন্ত্রাসীরা পিটিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে।
মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬ টায় উপজেলার জাহাজমারা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের কাদেরিয়া মৎস্য ঘাট থেকে মোটরসাইকেলে বাড়ির ফেরার পথে সন্ত্রাসীরা তাকে মাথায় আঘাত করলে বেলাল মাটিতে লুটিয়ে পড়ে। প্রত্যক্ষদর্শীরা তাৎক্ষনিক আহত বেলালকে জরুরী ভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নিহতের চাচা আফছার উদ্দিন জানান, মঙ্গলবার কাদেরিয়া ঘাট এলাকায় দুপুরে দাওয়াত খেয়ে তারা ২ জন মোটরসাইকেলে বাড়ী ফেরার পথে পিছন থেকে অতর্কিত হামলার শিকার হন বেলাল। হামলাকারী হামিদ, সোহেল ও জুয়েল অন্য মোটরসাইকেলে এসে পিছন থেকে বেলালের মাথায় ধারালো বস্তু দিয়ে আঘাত করে। এ সময় বেলাল মাটিতে লুটিয়ে পড়ে। পরে প্রত্যক্ষদর্শীরা দ্রæত তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেকসে নিয়ে আসলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সোহেল ও জুয়েল একই এলাকার আওয়ামীলীগের কর্মী ওই এলাকার চিহ্নিত সন্ত্রাসী হিসেবে পরিচিত। তারা জেলা পরিষদের সাবেক মেম্বার আবুল বাসার ও মিলাদের সন্ত্রাসী বাহিনীর সদস্য।

নিহত বেলাল উদ্দিন (৪৫) জাহাজমারা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পূর্ববিরবিরি গ্রামের আবদুল মালেকের ছেলে।

এ ব্যাপারে সেচ্ছাসেবী সংগঠন দীপাঞ্চল হাতিয়ার অন্যতম সদস্য ফৌজিয়া সাফদার সোহেলী এ হত্যা কান্ডের তীব্র নিন্দা জানান । এই আওয়ামী সন্ত্রাসীরা হাতিয়াতে অতিতে এ কার্যক্রম চালিয়েছে এখনো সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। দ্রæত এদেরকে আইনের আওতায় এনে শাস্তি দেয়া হউক।

হাতিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিসান আহমেদ বলেন, নিহত বেলাল উদ্দিনের লাশ ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হবে। ঘটনার সাথে সম্পৃক্ত অভিযুক্তদের গ্রেফতারে অভিযান পারচালনা করা হচ্ছে।