মোঃ হানিফ উদ্দিন সাকিবঃ নোয়াখালীর সুবর্ণচরে পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে মা-ছেলের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২১ এপ্রিল) বিকেলে উপজেলার পূর্বচরবাটা ইউনিয়নের কালা মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- হাতিয়া উপজেলার সোনাদিয়া ইউনিয়নের চরফকিরা গ্রামের নেছার উদ্দিনের স্ত্রী কহিনুর বেগম (৩৫) ও তার তিন বছরের ছেলে ইয়াছিন। কহিনুর পূর্বচরবাটা গ্রামে খায়রুল হাসান ওরফে জমিদার শাহিনের বাড়িতে গৃহপরিচারিকার কাজ করতেন।
স্থানীয় সূত্রে জানা যায়, বেলা ১১টার পর কহিনুর তার ছেলেকে কোলে নিয়ে পাশের বাড়ি যান। কিন্তু দুপুর ২টা পর্যন্তও তিনি বাড়িতে ফিরে আসেননি। পরে পথচারীরা বাড়ির পাশের একটি বাগানে কহিনুর ও তার ছেলেকে পড়ে থাকতে দেখে চিৎকার দিলে আশপাশের লোকজন এসে দেখতে পান বিদ্যুতের তারে জড়িয়ে আছে মা-ছেলে। পরে স্থানীয়রা চরজব্বার থানায় খবর দিলে পুলিশ বিকেলে এসে স্থানীয় ইলেকট্রিশিয়ানের মাধ্যমে ঘটনাস্থল থেকে মরদেহ দুটি উদ্ধার করে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঘটনাস্থল থেকে মরদেহ দুটি চরজব্বার থানায় নিয়ে যাওয়া হয়। এ বিষয়ে পল্লী বিদ্যুতের সুবর্ণচর কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক জাহাঙ্গীর আলম জানান, বুধবার রাতে কালবৈশাখী ঝড়ে উপজেলার বিভিন্ন স্থানে গাছ ও গাছের ঢাল পড়ে তার ছিঁড়ে যায়। রাত থেকে তারা বিভিন্ন স্থানে কাজ করেছে। কিন্তু পূর্ব চরবাটায় তার ছিঁড়ে যাওয়ার বিষয়টি তাদেরকে কেউ জানায়নি। আজ বিকেল ৪টায় তারে জড়িয়ে মা-ছেলের মৃত্যুর বিষয়টি তিনি শুনেছেন। বর্তমানে সেখানে বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। নিরাপত্তাজনিত কারণে কর্মীরা সেখানে কাজ করতে যাচ্ছেন না।

চরজব্বার ভূঞারহাট ফাঁড়ি থানা পুলিশের ইনচার্জ পরিদর্শক মো. শাহ্ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পল্লী বিদ্যুতের একটি ছেঁড়া তারে জড়িয়ে তাদের মৃত্যু হয়েছে। মরদেহ উদ্ধার করা হয়েছে। রাতে ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হবে।