বিএন প্রতিবেদক ।। নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার বয়ারচর হরনি ইউনিয়নে ৮নং ওয়ার্ডের  মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে পূর্ব নবীপুর গ্রামে এ দূর্ঘটনা ঘটে। বজ্রপাতে মো. জিহাদ হোসেন (৯) নামের এক শিশুর মৃত্যু হয়েছে।সাথে থাকা  সাথী আক্তার (১২) ও নাদিয়া আক্তার (৫) নামের আরও দুই শিশু আহত হয়েছেন।

জিহাদ হোসেন ওই গ্রামের সাহেদ উদ্দিনের ছেলে। আহতরা হচ্ছেন, একই গ্রামের আকরাম হোসেনের মেয়ে সাথী আক্তার ও আকবর হোসেনের মেয়ে নাদিয়া আক্তার।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঈদের দিন সকাল থেকে বাড়ির সামনে অন্য শিশুদের সাথে আনন্দে খেলাধুলায় মেতে ছিলো তারা। বেলা সোয়া ১১টা থেকে বৃষ্টি শুরু হয়। দুপুর সাড়ে ১২টার দিকে তারা  ছাতা নিয়ে স্থানীয় টুইন হাউস রাজার দোকানের দিকে যায় শিশু জিহাদ, সাথী ও নাদিয়া। রাজার দোকানের  কাছাকাছি পৌঁছলে হঠাৎ বজ্রপাতের শিকার হয়ে আহত হয় তিন শিশু। পরে পরিবারের লোকজন তাদের উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে গেলে চিকিৎসক জিহাদকে মৃত ঘোষণা করেন।

আহত সাথী আক্তার কে নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। নাদিয়া আক্তার বর্তমানে বাড়িতে প্রাথমিক চিকিৎসার পর সুস্থ আছে।

বিষয়টি নিশ্চিত  করেছেন  হাতিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আমির হোসেন।তিনি বলেন মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে একই বাড়ির শিশু জিহাদ, সাথী ও নাদিয়া  স্থানীয় টুইন  হাউজ রাজার দোকানে যাওয়ার পথে বজ্রপাতের শিকার হয়। তাৎক্ষণিক স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে পল্লী চিকিৎসকের কাছে নিয়ে গেলে চিকিৎসক জিহাদকে  তাকে মৃত ঘোষণা করেন।