হাতিয়া বিএন ডেক্সঃ নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় অস্বাভাবিক জোয়ারে ক্ষতিগ্রস্থদের মাঝে দুর্যোগ ও ত্রান মন্ত্রনালয়ের ত্রান বিতরণ করেছেন উপজেলা প্রশাসন। এতে ক্ষতিগ্রস্থ ৬টি ইউনিয়নের প্রায় দুই হাজার পরিবারের জন্য ২০ টন চাল বরাদ্ধ দেওয়া হয়।

বুধবার বিকেলে উপজেলার সুখচর ইউনিয়ন ও ঢালচরে ক্ষতিগ্রস্থদের মাঝে এই ত্রান বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম হোসেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্র্রকল্প কর্মকর্তা আবুবক্কার ছিদ্দিক সুখচর ইউনিয়নরে চেয়ারম্যান মোঃ আলাউদ্দিন ও ইউপি সদস্যরা।

উপজেলা প্রকল্প কর্মকর্তা আবুবক্কর ছিদ্দিক জানান, ক্ষতিগ্রস্থ ইউনিয়ন গুলো থেকে তালিকা নিয়ে বরাদ্ধকৃত এ ত্রাণ দেয়া হয়। এতে সূখচর ইউনিয়ন ১শ ৫০ পরিবার, ঢালচর ২শ নলচিরা ২শ, নিঝুমদ্বীপে ৬শ, চরকিং ২শ ৫০, হরনী ৩শ ও চানন্দী ইউনিয়নে ৩শ পরিবার এ ত্রান পাবে।

ক্ষতিগ্রস্থ প্রতি পরিবার মাঝে ১০ কেজি করে চাল, ১ কেজি চিনি,১ কেজি আটা,১ কেজি লবণ, ১ কেজি সয়াবিন তৈল ও আদা কেজি ডাউল দেওয়া হয়েছে।
উল্লেখ্য, পূর্ণিমা ও নির্ম্মচাপের প্রভাবে পানিতে জোয়ারে তলিয়ে গেছে নিঝুমদ্বীপ সহ হাতিয়ার কয়েকটি ইউনিয়নের বিস্তির্ণ এলাকা। গত বুধবার থেকে সোমবার পর্যন্ত দিনে ও রাতে দুই বার করে জোয়ারের পানিতে প্লাাবিত হয় এসব এলাকা। এতে ভেসে যায় মানুষের পুকুরের মাছ, ক্ষতিগ্রস্থ হয় আমন ধানের বিজতলা সহ রাস্তাঘাট।