মোঃ হানিফ উদ্দিন সাকিবঃ নোয়াখালীর হাতিয়া উপজেলায় দুর্গোৎসব’কে কেন্দ্র করে সর্বস্তরের জন প্রতিনিধি ও সুধীজনদের সাথে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১ অক্টোবর) সকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম হোসেনের সভাপতিত্বে  অনুষ্ঠিত সভায়  প্রধান অতিথির বক্তব্য রাখেন হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও স্থানীয়  সংসদ সদস্য আয়েশা ফেরদৌস এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  নোয়াখালী জেলা পুলিশ সুপার শহীদুল ইসলাম পিপিএম, হাতিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুব মোরশেদ , হাতিয়া পৌরসভা মেয়র কেএম ওবায়েদ উল্লাহ বিপ্লব ও সহকারী পুলিশ সুপার (হাতিয়া সার্কেল) মোঃ আমান উল্যাহ্। এছাড়াও বক্তব্য রাখেন চরঈশ্বর ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন আজাদ সহ অন্যান্যরা। মতবিনিময় সভায় বক্তাতারা হিন্দুসম্প্রদায়ের শারদীয় দুর্গোৎসবে শান্তি বজায় রাখতে সবরকমের সহযোগিতার আশ্বাস দেন।

হাতিয়া  থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আমির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত আইনশৃঙ্খলা বিষয়ক এ মতবিনিময় সভায় প্রধান অতিথি আয়েশা ফেরদাউস এমপি তাঁর বক্তৃতায় শারদীয় দূগাপূজায় সকল নেতা কর্মীকে সার্বিক সহযোগিতা করার এবং জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে সহকারী পুলিশ সুপার মোঃ শহীদুল ইসলাম পিপিএম বলেন, নিঝুম দ্বীপের দেশ নোয়াখালীর হাতিয়া উপজেলার ইতিহাস দীর্ঘ দুই’শ থেকে তিন’শ বছরের পুরোনো।

এ দ্বীপের খ্যাতি রয়েছে বহু আগে থেকে। এ হাতিয়া যেমন-ই ছিল আলোচিত ঠিক তেমনি সমালোচিতও ছিল। তিনি বলেন, মূল ভূখণ্ড থেকে দূরে হলেও এ দ্বীপ উপজেলায় শিক্ষার হার এবং মান অনেক বেশি,২১শ বর্গ কিলোমিটারের এ দ্বীপ আয়তনের দিক দিয়েও জেলার চেয়ে বেশি। যেকোনো শৃঙ্খলা রক্ষায় জনপ্রতিনিধিদের ভূমিকা তুলে ধরে পুলিশ সুপার বলেন-জনপ্রতিনিধিরা যদি সঠিক ভাবে দায়িত্ব পালন করেন তাহলে মাদক,ইভটিজিং, বাল্য বিয়ে,কিশোর গ্যাং ও আইন-শৃঙ্খলা রক্ষা করা সম্ভব।

এ সময় মসজিদ-মাদ্রাসা, কলেজ ও স্কুলের প্রধান এবং পূজা কমিটির সভাপতি-সম্পাদক ও বিভিন্ন সংগঠনের সদস্য সহ সাংবাদিক’রা উপস্থিত ছিলেন।